নারী যাত্রী ওঠা-নামার সময় হেল্পার গেটে দাঁড়াতে পারবে না

গণপরিবহনে নারী যাত্রী ওঠা এবং নামা’র সময় হেল্পার/কন্ডাকটর কোনভাবেই গেটে দাঁড়াতে পারবে না— অনতিবিলম্বে ডিএমপিসহ দেশের সকল মেট্রোপলিটন পু’লিশের,

ট্রাফিক বিভাগ এবং অন্যান্য শহরের ট্রাফিক পু’লিশ ইউনিটের, সর্বো’চ্চ নীতিনির্ধারণী পর্যায় থেকে এই মর্মে আ’ইন করে প্রজ্ঞাপন জা’রির আহবান জা’নিয়েছে টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি)।

এই প্রজ্ঞাপন জা’রির জন্য সংশ্লি’ষ্ট ক’র্তৃপক্ষ বরাবর স্মা’রকলিপি প্রদান করবে টিপিবি।আজ বৃহস্পতিবার সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক ও সাবেক ডাকসু জিএস গোলাম রাব্বানী বিষয়টি নি’শ্চিত ক’রেছেন।

তিনি বলেন, “গণপরিবহনে নারী যাত্রী ওঠা এবং নামা’র সময় হেল্পার/কন্ডাকটর কোনভাবেই গেটে দাঁড়াতে পারবে না। এমতাবস্থায় তারা হয় গাড়ীর ভি’তরে অথবা নিচে নেমে দাঁড়াবে।

যেহেতু যাত্রী ওঠানামা’র সময় গাড়ী থামানো ও স্থির অব’স্থায় থাকে, তাই এই নিয়ম বাধ্যতামূলক প্রয়োগ ক’রতে তেমন বেগ পাবার কোন কারণ নেই!” তিনি আরও জা’নান,

ইতোমধ্যে টিপিবির পক্ষ থেকে এই প্রজ্ঞাপন জা’রির জন্য সংশ্লি’ষ্ট ক’র্তৃপক্ষ বরাবর স্মা’রকলিপি প্রদান করার উদ্যো’গ নেয়া হয়েছে।টিপিবির সদস্য মাহমুদ আবদুল্লাহ বিন মুন্সিকে প্রধান করে আজকেই পু’লিশ আইজিপি এবং ডিএমপি কমি’শনার বরাবর স্মা’রকলিপি প্র’স্তুত করা হচ্ছে।

আগামী রবিবার টিপিবির পক্ষ থেকে স্মা’রকলিপি প্রদান করার করবে। তিনি বলেন, কেন এই আ’ইন অতীব জ’রুরি, সেটা আমা’রদের সচে’তন নাগরিকগণ বিশেষত, ভুক্তভোগী মা-বোনেরা খুব ভালো জা’নেন এবং বোঝেন!