Wednesday , September 22 2021

বিয়ে বাড়িতে মাস্কের ওপর নথ, নতুন স্টাইল

বিয়ে মানেই একটা সাজ সাজ কনে। শুধু বড়-কনেই নয়, আ’ত্মীয়স্বজনসহ অভ্যাগতরা তো বটেই, পুরো বাড়িই সেজে ওঠে বৈচিত্র্যময় সাজে। না হলে বিয়েবাড়ি ঠিক জমে না।

কিন্তু এই সময় বাড়িঘর সাজানো দূরের কথা কনে বা তার আ’ত্মীয় স্বজনরাই ঠিক মতো সাজতে পারে না। কারণ এই মহামা’রির জন্য পরতে হয় মাস্ক। মাস্ক পরলে সব সাজ ন’ষ্ট হয়ে যায়।

আবার কিছু কিছু সাজ আছে যা মাস্ক পরে সাজাও যায় না। যেমন মাস্কের উপর নথ পরা যায় না। কিন্তু মনেও চায় এবং আবার কেউ কেউ মনে করেন নথ বিবাহিত নারীদের জন্য শুভ।

তাই এই কথা মাথায় রেখে নতুন স্টাইলে মাস্ক পরলেন কবিতা যোশী নামে এই নারী। শুধু কবিতা যোশী নয়। তার সঙ্গে কনে, কনের মা, মামি আরো অনেকে পরেছেন মাস্কের উপর নথ। আর এই ঘটনাটি দেখে অনেকেই ছবি তুলেছেন। তারই একটি ছবি ভাইরাল হয়েছে ইন্টারনেটে।

ছবিটিতে দেখা যায়, মধ্যবয়সী একজন নারী মাস্কের উপর বিশাল নথ পরে আছে। আর এই কাণ্ডটি করেছে ভারতের কবিতা যোশী। তিনি মাস্কের উপর নথ পরার সুবিধা নিয়েও কথা বলেছেন। কবিতা বলেছেন, নাকের চেয়ে মাস্কের ওপর নথ পরা আরও সহজ এবং স্বস্তির। খাবার ও পানি পানের সময় কোনো ঝামেলা হয় না।

কবিতা আরো জানান, আমা’র ভাইঝির বিয়ে ছিল। আমি তার বড় মামি। পারিবারিকভাবে আমর’া খুবই ঘনিষ্ঠ। করোনায় স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি আমর’া সাজে ঐতিহ্যটাও ধরে রাখতে চেয়েছি।

আমি ঠিকঠাকভাবে বিয়েতে যাওয়ার চে’ষ্টা করেছি। এখানে কাউকে দেখানোর কিছু নেই। নথ বিবাহিত নারীদের জন্য খুবই শুভ হিসেবে বিবেচনা করা হয়। মাস্কের নিচে নথ পরলে ব্যথা লাগতো। তাই পিন দিয়ে আমি সেটা মাস্কের ওপর পরেছি।