সুখী বিবাহিত জীবন পেতে গেলে, শুতে যাওয়ার আগে স্বামী-স্ত্রীর এই ১১টি কাজ অবশ্যই করা উচিৎ

বর্তমানে যা যুগ পড়েছে তাতে রিলেশনশিপে ব্রেকাপ, এমনকি বিবাহ বিচ্ছেদের ঘটনাও ঘটেই চলেছে। আমরা সবাই একটি সুখী দাম্পত্য জীবন চাই, যা সাধারণত ছোট ছোট কিছু বিষয়ের উপরেই নির্ভর করে। ঘুমাতে যাওয়ার আগে সুখী দম্পতিদের যে ১১টি কাজ করাটা অবশ্যই প্রয়োজন , আমরা আজকে সেই বিষয়েই আলোচনা করবো। সবশেষে একটি বোনাস আছে, সেটি মিস করবেন না কিন্তু! আসুন জেনে নেওয়া যাক সেই বিষয়গুলো :-

১. ফোন সম্পূর্ণ অফ বা সাইলেন্ট মুডে করে নিজের থেকে দূরে সরিয়ে রাখবেন।২. জানি আপনার অনেক কাজের চাপ, তবে এত চাপ ও টেনশন একদম ভুল যান বা মাথা থেকে ঝেড়ে ফেলুন। ২. জানি আপনার অনেক কাজের চাপ, তবে এত চাপ ও টেনশন একদম ভুল যান বা মাথা থেকে ঝেড়ে ফেলুন।৩. দুজনে একসাথে ঘুমাতে যান।

৪. সবসময় রুটিন মেনে চলুন।৫. একে অপরকে নিজেদের মনের কথা বলতে পারেন।৬. তর্ক করা বা রেগে যাওয়া এসব থেকে যত পারবেন দূরে থাকুন।৬. তর্ক করা বা রেগে যাওয়া এসব থেকে যত পারবেন দূরে থাকুন।
৬. তর্ক করা বা রেগে যাওয়া এসব থেকে যত পারবেন দূরে থাকুন।৭. শিশুদের সবসময় আলাদা একটা রুমে শোয়ানোর ব্যবস্থা করুন।

৮. পোষা প্রাণীদের কিন্তু কখনোই নিজের শোবার ঘরে প্রবেশ করতে দেবেন না। ৯. নিজেকে ক্ষমা মদ্যপান ও ধূমপান করা থেকে সরে থাকেন। ১০. পারলে একে অপরকে ম্যাসেজ করুন। ১১. আর হ্যাঁ, জড়িয়ে ধরে চুমু খেতে কিন্তু ভুলবেন না। বোনাসঃ এটি আপনাদের হয়তো ভালো লাগবে এই আশা করছি। তবে হ্যাঁ যদি পরেন তাহলে উপরের ১০টি নিয়ম মেনে চলার চেষ্টা করে দেখুন। আমি চাই সুখ সমৃদ্ধিতে ভরে উঠুক সবার জীবন।