৯ জন নার্স একই সাথে যেভাবে গ*র্ভবতী হলেন! কারন জানলে আপনিও অবাক হবেন…

চাকরিজীবীদের কাছে সহক’র্মীদের মর’্যাদা ব’ন্ধুর চেয়ে কোনো অংশ কম নয়। চাকরির সুবাদে দিনের বড় একটা অংশ যেহেতু একস’’ঙ্গে কা’টাতে হয় তাই সহক’র্মীদের মধ্যে ভালোবাসার একটা ব’ন্ধন গড়ে ওঠাই স্বা’ভাবিক।

তবে এসবের ঊর্ধ্বে উঠে যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ডের একটি হাসপাতালে ঘটতে যাচ্ছে ব্য’তিক্রমী এক ঘ’টনা। পোর্টল্যান্ডের মেইন মেডিকেল সেন্টারে ক’র্মর’ত ৯ জন নার্স একইস’’ঙ্গে হয়েছেন গ’র্ভবতী। এ ৯ জন যে কেবল এই হা’সপাতালে চাকরি করেন এখানেই গল্প শেষ নয়, তারা কাজ করেন হাসপাতালের একই বিভাগ- লেবার অ্যান্ড ডেলিভারি ইউনিটে।

গ’র্ভবতী এই নার্সদের একজনের নাম এরিন গ্রে’নিয়ার। তিনি বলেছেন, একজনের পর একজন যখন এসে বলছিল আমি মা হচ্ছি, প্রত্যেকবার সেই খবরটা আগেরবারের চেয়ে আনন্দের হচ্ছিল। আম’রা প্রত্যেকে প্রত্যেকের পাশে আছি।

মেইন মেডিকেল সেন্টার আনুষ্ঠানিকভাবে জা’নায়, তাদের হাসপাতালের একই ইউনিটে ক’র্মর’ত ৯ জন নার্স একইস’’ঙ্গে গ’র্ভবতী হয়েছেন। হবু মায়েদের অ’ভিনন্দনও জা’নিয়েছে হাসপাতাল ক’র্তৃপক্ষ। আনুষ্ঠানিক ঘো’ষণার স’’ঙ্গে আট’ হবু মায়ের একটি ছবিও দেয়া হয়েছে।

তবে অনেকে আবার বি’ষয়টা নিয়ে উদ্বেগ প্র’কাশ করেছে। তাদের আশ’ঙ্কা- যেহেতু একস’’ঙ্গে এই হাসপাতালের ৯ জন নার্স গ’র্ভবতী হয়েছেন, তাই হাসপাতাল ক’র্তৃপক্ষ কোনোভাবে আবার জনবল সঙ্কটে না প’ড়ে যায়। তাদের দু’শ্চিন্তা না করার পরাম’র্শ দিয়ে হাসপাতাল ক’র্তৃপক্ষ বলছে, প’রিস্থিতি মো’কাবিলায় তাদের প’রিকল্পনা রয়েছে।

আমান্ডা স্পেয়ার নামে আরেক নার্স বলছেন, কাজ ক’রতে এসে সহক’র্মীদেরও পে’টটা খানিক উঁচু হয়ে আছে, সবাই একই রকম প’রিস্থিতির ভি’তর দিয়ে যাচ্ছে, একই কথা বলছেন, এটা সত্যিই খুবই আনন্দের। শুরু থেকেই এ ৯ জন নার্স একে অ’পরের পাশে ছিলেন, জা’নিয়েছেন থাকবেনও।