হেলেনা জাহাঙ্গীর আটক, বাসায় যা পাওয়া গেল

বাংলাদেশ আওয়ামী লীগের উপকমিটির সদস্যপদ খোয়ানো হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমানে মা;দ;ক;দ্রব্য উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান।

তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হচ্ছে র‌্যাব সদর দপ্তরে। এলিট ফোর্সটি বলছে, মা;দ;ক উদ্ধারের ঘটনায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

আজ (২৯ জুলাই) বৃহস্পতিবার রাত পৌনে ৯টায় গুলশানের ৫ নম্বর সড়কের ৩৬ নম্বর বাসায় অভিযানে যায় র‌্যাব। রাত ১১টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার বাসায় অভিযান চলছিল।

র‍্যাব সূত্র জানায়, তার বাসা থেকে বিদেশি ম;দ, হরিণের চামড়া, বেশ কিছু ছুরি, বিদেশি মুদ্রা, ক্যাসিনো খেলার সরঞ্জাম ইত্যাদি জব্দ করা হয়েছে। তবে তাকে আটকের কোনো সুস্পষ্ট কারণ এখনও জানায়নি র‍্যাব।

কো;থা থেকে এই মা;দ;ক এলো সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য তাকে র‌্যাব সদর দপ্তরে নেয়া হবে।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে আওয়ামী লীগের উপকমিটির পদ থেকে বাদ দেয়া হয়।

হেলেনাকে অব্যাহতি দেয়ার খবর জানিয়ে দলটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি বলেছিলেন, ‘তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন।

আমি ইতোমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।’

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।