এবার ক্ষমা চাইলেন মেহজাবীন

দর্শকদের তুমুল আপত্তি এবং প্রতিবাদের মুখে ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হয়েছে নিশো-মেহজাবীনের নাটক ‘ঘটনা সত্য’।

বিশেষ শিশু এবং তাদের পিতা-মাতার প্রতি ক্ষমা প্রার্থনা করে নাটকের নির্মাতা রুবেল হাসান বলেছেন, প্রয়োজনীয় সংশোধন করেই নাটকটি ইউটিউবে ফের অবমুক্ত করা হবে।

এবার একই বিষয়বস্তুতে ক্ষমা চাইলেন দেশের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী।

২৮ জুলাই বুধবার রাতে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে দুঃখ প্রকাশ করে একটি স্ট্যাটাস দেন অভিনেত্রী।

মেহজাবীনের স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘নাট্যজগত একটি পরিবারের মত। দর্শক থেকে প্রযোজক, পরিচালক, শিল্পী-কলাকুশলী আমরা সবাই এই পরিবারের সদস্য। সর্বাচ্চ সতর্ক থাকার পরও পরিবারের যে কোনো সদস্যের ভুল হতে পারে। আমাদেরও ভুল হয়েছে।

সম্প্রতি প্রচারিত একটি নাটকের একটি অনিচ্ছাকৃত ভুলের জন্য আমিসহ সংশ্লিষ্ট সবাই ভীষণভাবে লজ্জিত, দুঃখিত, বিব্রত, সেই সঙ্গে অনুতপ্ত। ভুল থেকে শিক্ষা নিয়ে নিজেদের সামাজিক অবস্থান, সমাজের প্রতি দায়বদ্ধতা আমি নতুন করে উপলব্ধি করতে পারছি।

আশা করছি, ভবিষ্যতে সামাজিক যে কোনো ইস্যুতে আমি আরও অনেক বেশি সংবেদনশীল থাকব। বিশেষ শিশুদের প্রতি আমার বিশ্বাস, ভালোবাসা বরাবরই ছিল।

বিশেষ শিশুর বাবা-মায়েদের কাছে ক্ষমা প্রার্থনা করে প্রতিশ্রুতি দিচ্ছি, বিশেষ শিশুদের কল্যাণে আজীবন সক্রিয়ভাবে কাজ করে যাব।কারণ বিশেষ শিশুরা আমাদের সমাজ ও রাষ্ট্রের সম্পদ। তারা আগামী দিনের ভবিষ্যত।

বিশেষ শিশু এবং তাদের বাবা-মায়ের সম্মানে আঘাত দেয়ার মতো গর্হিত কোনো কাজে জ্ঞাত বা অজ্ঞাতভাবে আমি আর কখনোই কোনো ধরনের পৃষ্ঠপোষকতা করব না। বরং তাদের কল্যাণে আজীবন কাজ করার ব্যাপারে অঙ্গীকারাবদ্ধ হচ্ছি।

আমি আশা করছি, সবার সহযোগিতা নিয়ে শিল্পচর্চার মাধ্যমে সম্মিলিতভাবে সমাজের কল্যাণে আজীবন কাজ করে যাব।’