স্বামী-স্ত্রী ২ জনেই পুরুষ, তবুও ঘরে আছে ৪ সন্তান

রিকি মার্টিন একজন জনপ্রিয় গায়ক। দ্যা কাপ অফ লাইফ কিংবা মারিয়ার মতো গান তার কণ্ঠেই তোলা। কিন্তু তার জীবনের গল্প যে কাউকেই বিস্মিত করবে। এই গায়ক কিন্তু কোন মহিলাকে বিয়ে করেননি, বরং বিয়ে করেছেন এক পুরুষকে। তার স্ত্রীর নাম জওয়ান ইয়োসেফ। তাদের সংসারে এখন চার সন্তান!

৪৮ বছর বয়স্ক এই গায়ক এক সাক্ষাতকারে অবলীলায় এমনটাই বলেছেন। তিনি বলেন, আমি বাবা হওয়ার স্বপ্ন দেখেছি। কিন্তু একজন সমকামী পুরুষ কিভাবে বাবা হয়? এ কারণে সেই স্বপ্ন নিয়ে আমি চিন্তা করি এবং সারোগেসির কথা আমার মাথায় আসে। রিকি মার্টিনের চারটি সন্তানই সারোগেট তথা ভাড়া করা গর্ভের মাধ্যমে জন্মগ্রহণ করে।

২০১০ সালে তিনি অপরাহ উইনফ্রেকে বাবা হওয়ার আকাঙ্ক্ষার কথা বলেন এবং সারোগেসি পদ্ধতি ব্যবহারের সিদ্ধান্ত নেন। রিকি মার্টিন সাক্ষাতকারে বলেছেন, সন্তানের জন্য যে নারী ডিম্ব দিয়েছেন এবং যার গর্ভে সন্তান বড় হয়েছে এই দুজনের কেউই মার্টিনের পরিচয় জানতেন না।

রিকি মার্টিনের জন্য যে নারী তার গর্ভে সন্তান বড় করেন তার সঙ্গে সাক্ষাতকার ছিলো ফোনে। রিকি বলেন- আমি ওই নারীকে বললাম, তুমি এটা কেন করছ? তিনি বলেন, কারণ আমি একজন অত্য’ন্ত আধ্যাত্মিক নারী। সেই নারীর গর্ভ থেকে জন্ম নেয়া সন্তানটির বয়স এখন ১০ বছর। পরে একইভাবে তিনি আরো সন্তান নেন।