অন্ধকারে ভেসলিন ভেবে ফেভিকল আঠা লাগিয়ে স’হবাস

অ’তি স’ম্প্রতি কেরালায় ঘ’টেছে, একটি অদ্ভুত ঘ’টনা। জা’না যাচ্ছে যে, সে’ক্স ক’রার সময় একটু বেশি মজা আনার জন্য ভেসলিন ব্যবহার ক’রতে গেছিলেন ছে’লেটি, কিন্তু ভেসলিনের বদলে ব্যবহার ক’রে ফেললেন মা’রাত্মক আঠা ফেবিকুইক।

ফল, যা হওয়ার তাই হলো। আ’ট’কে গেলো পু,রুষাঙ্গ। পড়লেন মহা বি’পদে। নিয়ে যেতে হল হাসপাতা’লে।আজকাল অনেক সময়ই আম’রা আম’রা অনেক ভ,য়ঙ্কর বা মজদার খবর দে’খতে পাই টিভিতে বা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে।

যেগুলোর অনেকগুলোই ঠিক আবার অনেকগুলোই ভু,ল কোনও খবর।এর মধ্যে সে,ক্স ক’রতে গিয়েও এমন অনেক ভ,য়ংকর বা মজাদার খবর আম’রা দে’খতে পাই।তেমনই একটি ঘ,টনা

স’ম্প্রতি ঘ’টেছে আমাদের ভা,রতেই। ঘ’টনাটি কেরালার একটি অঞ্চলে ঘ’টেছে। ঘ,টিনাটি জানলে আপনার হাসিও পাবে আবার ছে’লে মে’য়ে দুটির জন্যে ক’ষ্টও হবে।আসুন জে’নে নিই ঠিক কি ঘ’টেছে।হা,সপাতা’লে ভর্তি এখন তিনি।

চলছে তার চি,কিৎসা। প্রাথমিক চিকিৎ’সা ক’রে পু,রুষাঙ্গ ছাড়ানো সম্ভব হয়েছে। ডাক্তাররা বলছেন যে, এমনটা কিভাবে হলো দেখা হচ্ছে। যদিও ওই যুবকের দা’বি তিনি কিভাবে কি হয়েছে কিছুই বুঝতে পারছেন না।

আরোও পড়ুনঃ ঘরোয়াভাবে দূর করুন বগলের কালচেভাব––আমাদের শ’রীরে বিভিন্ন স্থানে অবাঞ্ছিত লোম গজায়। এসবজায়গায় লোম ফেলে দেয়ার পর কালো দাগের সৃষ্টি হয় ফলে আমাদের অস্বস্থিতে পড়তে হয়।

সাধারণত বগলের নীচের কালো দাগটাই বেশি বিব্রতকর। প্রাকৃতিক উপাদান দিয়ে দূ’র ক’রা যায় বগলের কালচেভাব।লেবুর রস: লেবুতে আছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান যা ত্বকের বিবর্ণভাব দূ’র ক’রতে সাহায্য ক’রে। গোসলের সময়

আক্রা’ন্তস্থানে দুতিন মিনিট ধ’রে লেবু ঘষুন। গোসলের পরে ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করুন, সাত থেকে ১০ দিনের মধ্যেই ফলাফল চোখে পড়বে।

আলুর রস: আলুও খুব ভালো প্রাকৃতিক ব্লিচ এবং ‘অ্যান্টি-ইরিটেন্ট’ বা প্রদাহ-হীন যা বাহুমূলের নিচের রং হালকাক’রতে এবং জ্বা’লাভাব থেকে তা’ৎক্ষণি’ক আরাম দিতে সাহায্য ক’রে।

আক্রা’ন্ত স্থানে পাতলা ক’রে কাটা আলুর টুক’রা বা রস ১০ থেকে ১৫ মিনিট লা’গিয়ে রাখু’ন। ভালো ফলাফলের জন্য দিনে দুবার ব্যবহার করুন।অ্যাপল সাইডার ভিনিগার: এতে আছে মৃদু অ্যাসিড যা ত্বকের মৃ’ত কোষ এবং ফাঙ্গাস দূ’র ক’রে।

দুই টেবিল-চামচ ভিনিগার ও বেইকিং সোডা মি’শি’য়ে আক্রা’ন্ত স্থানে লা’গান। ১০ মিনিট পরে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফলাফলের জন্য সপ্তাহে তিনবার ব্যবহার করুন।

জলপাইয়ের তেল: এক টেবিল-চামচ জলপাইয়ের তেল ও বাদামি চিনি মি’শি’য়ে তা দিয়ে দুএক মিনিট স্ক্রাব করুন। পাঁচ মিনিট অপেক্ষা ক’রে কুসুম গ’র’ম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুবার ব্যবহার করুন। ভালো ফলাফল পাওয়া যাবে।

অ্যালোভেরা: বাজারে কিনতে পাওয়া যায় বা তাজা অ্যালো ভেরা নিয়ে আক্রা’ন্ত স্থানে লা’গান। ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন। এটা প্রাকৃতিক এক্সফলিয়েটর যা মৃ’ত কোষ দূ’র ক’রে। এর ব্যাকটেরিয়া-রো’ধী উপাদান ত্বক কোম’ল ও মসৃণ ক’রে।