মেয়েকে বিয়ে দিবে বলে ৩ লাখ টাকার জন্য একটি কিডনি বিক্রি করবে অসহায় বাবা

আশরাফ উদ্দিন (৪৫)। পেশায় অটোরিকশা চালক। গ্রামের বাড়ি গাজীপুর সদরে। করো’না শুরু হওয়ার পর আশরাফের একদিকে যেমন আয়-রোজগার কমে গেছে, তেমনি চিন্তায় পড়েছেন ঘরে থাকা বিবাহসম্ভবা মে’য়ে নিয়ে।

সংসারের ব্যয় নির্বাহ করতে গিয়ে হিমশিম অবস্থা তো রয়েছেই। সবমিলিয়েই মা’থায় যেন আকাশ ভে’ঙে পড়ছিল আশরাফের। বা’ধ্য হয়েই নিজের কিডনি বিক্রির সি’দ্ধান্ত নিয়েছেন তিন। বিজ্ঞাপন দিয়ে যার দাম তুলেছেন তিন লাখ টাকা।

‘একটি কিডনি বিক্রি করা হইবে’ শিরোনামে সাঁটানো সেই বিজ্ঞাপন এখন রাজধানীর অলি-গলিতে। বিজ্ঞপনটি ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নজরে এসেছে দ্যা ডেইলি ক্যাম্পাস প্রতিনিধিরও।

বি’ষয়টি স’ম্পর্কে জানতে দ্যা ডেইলি ক্যাম্পাসের পক্ষ থেকে আশরাফের স’ঙ্গে যোগাযোগ করা হয়। সময় অ’সহায় কণ্ঠে তিনি বলেন, ‘করো;নায় আমা’র সবশেষ। এখন আমি সংসার চালাবো নাকি মে’য়েকে বিয়ে দিব? তাই তিন লাখ টাকা দিয়ে নিজের কিডনি বিক্রির সি’দ্ধান্ত নিয়েছি।সংসারের ব্যয় নির্বাহ করতে গিয়ে হিমশিম অবস্থা তো রয়েছেই। সবমিলিয়েই মা’থায় যেন আকাশ ভে’ঙে পড়ছিল আশরাফের। বা’ধ্য হয়েই নিজের কিডনি বিক্রির সি’দ্ধান্ত নিয়েছেন তিন। বিজ্ঞাপন দিয়ে যার দাম তুলেছেন তিন লাখ টাকা।

‘একটি কিডনি বিক্রি করা হইবে’ শিরোনামে সাঁটানো সেই বিজ্ঞাপন এখন রাজধানীর অলি-গলিতে। বিজ্ঞপনটি ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নজরে এসেছে দ্যা ডেইলি ক্যাম্পাস প্রতিনিধিরও।বি’ষয়টি স’ম্পর্কে জানতে দ্যা ডেইলি ক্যাম্পাসের পক্ষ থেকে আশরাফের স’ঙ্গে যোগাযোগ করা হয়। সময় অ’সহায় কণ্ঠে তিনি বলেন, ‘করো;নায় আমা’র সবশেষ। এখন আমি সংসার চালাবো নাকি মে’য়েকে বি