ছে’লের পাশে চিরনিদ্রায় এটিএম শামসুজ্জামান

ইচ্ছে অনুযায়ী ছে’লে কাম’রুজ্জামানের কবরের পাশেই দাফন করা হয়েছে প্রয়াত অ’ভিনেতা এটিএম শামসুজ্জামানকে। শনিবার (২০ ফেব্রুয়ারি) বাদ আসর জুরাইন কবরস্থানে দাফন করা হয়েছে তাকে। অ’ভিনেতার পরিবার সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল আনুমানিক ৯টার দিকে রাজধানীর সূত্রাপুরে নিজ বাসায় শেষ নিঃশ্বা’স ত্যাগ করেন গুণী অ’ভিনেতা এটিএম শামসুজ্জামান। বাদ জোহর নারিন্দা পীর সাহেব বাড়ি জামে ম’সজিদে অনুষ্ঠিত হয় তার প্রথম জানাজা। তারপর বাদ আসর সূত্রাপুর জামে ম’সজিদে দ্বিতীয় জানাজা শেষে জুরাইন কবরাস্থানে দাফন করা হয়।

এর আগে গত বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে পুরান ঢাকার আজগর আলী হাসপাতা’লে ভর্তি করা হয়েছিল এটিএম শামসুজ্জামানকে। তার অক্সিজেন লেভেল কমে গিয়েছিল। হাসপাতা’লে ডা. আতাউর রহমান খানের তত্ত্বাবধানে ছিলেন জনপ্রিয় এ অ’ভিনেতা।

১৯৬৫ সালে অ’ভিনেতা হিসেবে চলচ্চিত্র আগমন হয় এটিএম শামসুজ্জামানের। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ সিনেমায় খল চরিত্রে অ’ভিনয় করে আলোচনায় আসেন তিনি। প্রবীণ এ অ’ভিনেতা আজও দর্শকের কাছে নন্দিত।

অ’ভিনয় ক্যারিয়ারে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন গুণী এ অ’ভিনেতা। শিল্পকলায় বিশেষ অবদানের জন্য একুশে পদক পেয়েছেন ২০১৫ সালে। সদ্যপ্রয়াত এ অ’ভিনেতা তার কাজের মাধ্যমে বেঁচে থাকবেন ভক্তদের হৃদয়ে।