আলেমরা জি’হা’দ না করলে, আল্লাহ না’রাজ হবেন: মামুনুল হক

মাওলানা মা”মুনুল হক বলেছেন, আ’লেমরা য’তক্ষন পর্যন্ত নি’রাপদ আ’ছো ত”তকণ পর্য’ন্ত শক্ত’মনে ইস’লামের পক্ষে কথা বলে যেতে হ’বে। আর যদি আলেমরা ইস’লামের পক্ষে কথা বা জি’হা’দ না করেন আল্লাহ না”রা’জ হবেন।

তিনি বলেন, কা’রো মু’খের দিকে থাকিয়ে নয় কোর’আনের অ’র্পিত দায়ি’ত্ব মনে করে কথা বলে যেতে হবে সব সময়। আমি যে’নো সব সময় ইস’লামের পক্ষে, দ্বী’নের পক্ষে, আল্লাাহ এবং রা’সুলের পক্ষে কথা বলে যেতে পারি। দো’য়া কর’বেন আমি ইস’লামের প্র’য়োজনে নিজের জী’বন উৎ’সর্গ কর’তেও প্রস্তু’ত আছি। বু’ধবার (২৭ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় জৈ’ন্তাপুর উপজেলার ১৪৩

বছ’রের পু’রাতন দীনি’শিক্ষা প্র’তিষ্টান জামেয়া ইসলামিয়া দারুল উ’লুম হেমু মা’দ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অ’তিথির বক্তব্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের ম’হাস’চিব এসব কথা বলেন। আলে’মদের উ’দ্যেশে মা’মুনু’ল হক বলেন, দেশের আলেম স’মাজ ঐক্য’বদ্ধ হলে ইসলাম বি’রো’ধীরা এদেশে টাই পাবেনা, আলেমরা তিন প্রকৃতির হয়ে গেছেন, কিছু আ’লেম সা’হস নিয়ে ই সলামের কথা বলে নি’র্যা’তি’ত আর জু’লু’মের ‘শি’কা’র হয় তারা হলেন দিনদার, কিছু আ’লেম সু’বিধা বাদি ইস’লাম ও শ’য়’তানের পক্ষে কথা বলে তারা হল মুনা’ফিক। আরো কিছু আ’লেম আছে শুধু শ’য়’তা’তের পক্ষে চা’টুকা’রিতা করে তারাও মু’না’ফিক।

ওয়াজ মা’হফিলে এক আলেম আ’রেক আ’লেমদের বি’রু’দ্ধে অ’ভি’যো’গ এনে আমরাই আজ কোরআনের মা’হফিল ব’ন্ধ করে দিচ্ছে। হে’ফাজতে ইসলাম বাং’লাদেশের ম’হাসচিব মাওলানা মা’মুনুল হক আ’রো বলেন, আজকাল আ’লেমরা আলে’মদের বি’রু:দ্ধে অবস্থান নিচ্ছে বলেই ইসলামের শ”ত্রু’রা কথা ব’লার সা:হস পে’য়েছে। বতমানে মুসলিম জনপদে হা’রাম পন্য বি”ক্রি হয় আ’লেমরা জাতিকে সে ব্যাপারে সতর্ক না করে তারা নাকে তে:ল দিয়ে ঘু’মায়, নবীর উ”ত্তরা’ধীকা’রি বলে ‘চিল্লায় আর বড় বড় উপাদি বলে পরিচয় দেন। কিছু আ’লেমরা মা’দক ব্য’বসায়ীর

বি’রুদ্ধে কথা বলেনা, হা’লাল আর হারা’ম নিয়ে কথা বলার সা’হস পায়না, সুদ ও ঘু’ষের বি’রু’দ্ধে কথা বলেনা কা’রণ আ’লেমের চাকু’রী থাকবেনা। বুঝতে হবে সর্বপ্রথম আল্লাহর কা’টগ’রায় আ’লে’মদের দা’ড়াতে হবে।আ’লেমরা দুনি’য়ার কোন রাজা বা’দশার আ’দেশে কাজ কর’লে হবে না, আ’লেমরা আল্লাহর দেয়া নি’র্দে’শনায় কা’জ করতে হবে। আলেম সমা’জকে এখনি ঐ’ক্য’বদ্ধ হতে হবে। না হলে আ’গামীতে ইস’লামের অ’নেক বড় বি’পর্যয় দেখা দিবে।