বিষয়টি আমার জন্য খুব ভয়াবহ ছিল

একটা সময় বাংলাদেশের তারকাদের মধ্যে সবচেয়ে সফল জুটি হিসেবে ধরা হতো তাহসান-মিথিলাকে। কিন্তু ২০১৭ সালের মাঝামঝিতে তাদের ১১ বছরের সংসার ভেঙে যাওয়ার খবর আসে। পর্দায় দেখা এ জুটির এমন বিচ্ছেদের খবরে যারপরনাই অবাক হন ভক্তরা। ২০১৯ সালের ডিসেম্বরে ওপার বাংলার পরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ে করলে আবারো আলোচনায় আসে মিথিলার নাম। এরপর থেকেই সৃজিত-মিথিলা তাদের নানা কাজের মাধ্যমে সংবাদের শিরোনামে থাকছেন।

ভারত ও বাংলাদেশে দুই দেশের সেলেব্রেটি জুটির বিয়ে পরবর্তী জীবন বেশ ভালই কাটছে। শত ব্যস্ততার মধ্যেও নিজেদের জন্য সময় বের করে নিচ্ছেন, অবসর কাটাচ্ছেন, সময় পেলেই কোথাও ঘুরতে যাচ্ছেন। নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ছবি তেমনটাই বলছে। কিন্তু এতো কিছুর মাঝেও মিথিলার কষ্টের গল্প আছে। সম্প্রতি এক সাক্ষাতকারে রাফিয়াত রশিদ মিথিলা জানান সেসব কষ্টের কথা।

মিথিলা বলেন, মানুষের জীবনে অপ্রত্যাশিতভাবে খারাপ কিছু হলে সেটা কষ্টের। উদাহরণ হিসেবে তিনি তার ফেসবুক প্রোফাইল হ্যাক করার বিষয়টি সামনে নিয়ে আসেন।

বলেন, কিছুদিন আগে আমার পার্সোনাল জীবন নিয়ে, আমার ছবি নিয়ে যে বিষয়টা হয়েছে সেটা অবশ্যই কষ্টের। বিষয়টি সব গণমাধ্যমে এসেছিল। সেটা অবশ্যই আমার জন্য খুব ভয়াবহ ছিল।

শিশুদের নিয়ে কাজ করা এই অভিনেত্রী বলেন, ‘আমরা মানুষকে না জেনে, মানুষের কয়েকটা বিচ্ছিন্ন ঘটনা নিয়ে, নিজেরা গল্প বানিয়ে, তার জীবনে ঢুকে যাই। এই প্র্যাকটিসটাই ভালো নয়। এটা আমাদের গণমাধ্যমেও হচ্ছে, আবার সামাজিক যোগাযোগমাধ্যমেও হচ্ছে।’

সম্প্রতি কাজ নিয়ে ব্যস্ত মিথিলা। নির্মাতা তানিম নূর এবং কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় তারকাবহুল ওয়েব সিরিজ ‘কন্ট্রাক্ট’ এ রুমানা নামের একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করছেন তিনি। শিগগিরই জিফাইভ প্ল্যাটফর্মে উন্মুক্ত হবে সিরিজটি।