যু’বককে হা’তে ই’য়াবা তু’লে দিলেন মা’দক নি’য়ন্ত্রণ কর্মকর্তা, ভাইরাল ভিডিও (ভিডিও)

বরিশালে এক যু’বককে আ’টকের পর তার হা’তে ই’য়াবা দিয়ে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অফিস কক্ষে নি’ র্যাতনের ভিডিও ফাঁ’স হয়েছে। অকারণে নি’ র্যাতন করা হয়েছে বলে দা’বি ভু’ক্তভো’গী যু’বক মারুফ সিকদারের। এ ঘটনার বি’চার দা’বি করেছেন স্থানীয়রা।

ভিডিওতে দেখা যায় যু’বকের হা’তে হ্যা’ন্ডকা’ফ। এর মধ্যেই হা’তে তু’লে দেওয়া হয় কয়েক পিস ই’য়াবা। এরপর ওই ই’য়াবা গুনতে বলা হয়। নি ‘র্যাতনের এক পর্যায়ে পানি চাইলে করা হয় নি’ষ্ঠুর আচরণ। সঙ্গে ছিল অ’শ্রাব্য ভাষায় গা’লাগা’ল।

পাশেই লা’ঠি হা’তে দাঁড়িয়ে মা’দক দ্রব্য নি’য়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক আব্দুল মালেক তালুকদার। ভিডিও ফুটেজে দেখা যায়,আব্দুল মালেক আ”টক মারুফ সিকদারকে নি’ র্যাতন করেন এবং তিনিই মারুফের হা’তে ই’য়াবা তু’লে দেন।

নি’ র্যাতনের কথা স্বী’কর করেন মারুফ। তবে ১৭ দিন হা’জতবাসের পর কা’রা’গার থেকে মু’ক্ত হলেও ফের হ’ য়রানির আ’শঙ্কায় তেমন কিছু বলতে চাননি তিনি।

তবে ওই যু’বককে সাক্ষীদের সামনে ই’য়াবাসহ আ’টক করার দা’বি করেন মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক আব্দুল মালেক তালুকদার। নি’ র্যাতন কিংবা ই’য়াবা দিয়ে ফাঁ’সানোর অ’ভিযোগ অ’স্বীকার করেন তিনি।

অধিদফতরের অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুণ্ডু বলেন, এ ঘটনা ত’দন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

গত বছর ২২ সেপ্টেম্বর নগরীর কাউনিয়া বিসিক রোড থেকে মারুফ সিকদার নামে ওই যু’বককে আ’টক করে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি দল। সেই রাতেই ঘটে এই নি ‘র্যাতনের ঘটনা। তবে ইয়াবা উ’দ্ধারের অ’ভিযোগে ওই রাতেই বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানায় মা’মলা দা’য়ের হয়। ওই মা’মলায় ১৭ দিন কা’রাভোগের পর জা’মিনে মু’ক্তি পায় মারুফ।

দিনমজুর বাবা-মায়ের দুই স’ন্তানের মধ্যে মারুফ ছোট। মা’দক উ’দ্ধারের ওই মা’মলায় মারুফের পরিবার মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সঙ্গে আপসের চে’ষ্টা করছে বলে জানিয়েছে এলাকাবাসী।