কেন অসহায় মানুষ খুঁজছেন মৌসুমী?

ঢাকাই সিনেমা’র ‘প্রিয়দর্শিনী’ মৌসুমী। নব্বই দশকের শুরুর দিকে ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে তার যাত্রা শুরু। এরপর কাজ করেছেন বহু দর্শকপ্রিয় সিনেমায়। বৈচিত্র্যময় চরিত্রে তিনি অ’ভিনয়ের মুন্সিয়ানায় মুগ্ধতা ছড়িয়েছেন। চলচ্চিত্র জগতে ২৬ বছর পার করেছেন তিনি। সঙ্গে পেয়েছেন অসংখ্য ভক্তের ভালোবাসা।

অ’ভিনয়ের বাইরে জনকল্যাণমূলক বিভিন্ন কাজ করেন এই চিত্রনায়িকা। ‘মৌসুমী ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ নামে তার একটি সামাজিক সেবামূলক সংগঠন রয়েছে। এই সংগঠনের ব্যানারে শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে গুলশান-১ লেকসংলগ্ন সড়কে মৌসুমী নিজ হাতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন।

এ সময় তার সঙ্গে ছিলেন চিত্রনায়ক ওম’র সানী। এ প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘অসচ্ছল মানুষগুলো এখন শীতে ক’ষ্ট করছেন। মৌসুমী ওয়েলফেয়ার ফাউন্ডেশন অসচ্ছল শীতার্ত মানুষদের পাশে দাঁড়িয়েছে। খুঁজে খুঁজে অসহায়, অসচ্ছল মানুষদের বের করছি। তাদের পাশে থাকার চেষ্টা করছি।

চলমান শীতে আরো একবার শীতবস্ত্র নিয়ে মানুষের কাছে যাব।’ ওম’র সানী বলেন, ‘আজ প্রথম’দিন শীতবস্ত্র বিতরণ করেছি। ছোট পরিসরে রিকশাচালক ভাইদের মাঝে শীতবস্ত্র দেয়া হয়েছে। কোভিডের এই সময় ভালো’ভাবে বুঝেছি জীবন কত ছোট। এক জীবনে যদি কিছু ভালো কাজ করে যেতে পারি তবে মানুষের দোয়া-আশীর্বাদ পাবো।’